বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা মঙ্গলবার

0
569
  |  সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ |  ৫:৫৫অপরাহ্ণ

নিউজ ডেস্ক: বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা শুরু হয়েছে দলগুলোর। ইতোমধ্যেই দল দিয়েছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত। বাংলাদেশ কবে বিশ্বকাপের দল ঘোষণা করবে তাই নিয়ে কৌতুহল রয়েছে সমর্থকদের। জানা গেছে, মঙ্গলবারই শেষ হচ্ছে অপেক্ষার পালা। এদিন সংবাদ সম্মেলন করে দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ঘোষণা হবে বাংলাদেশের বিশ্বকাপ দল।

বিশ্বকাপ দলে দু’একটি জায়গা ছাড়া বেশির ভাগই নিশ্চিত। বেশ কয়েকদিন ধরেই বোর্ড সভাপতি নাজমুল হাসানের কথায় আভাস পাওয়া গেছে যে ওপেনিংয়ে তামিম ইকবালের সাথে বোর্ডের প্রথম পছন্দ লিটন দাস। যদিও গত নিউজিল্যান্ড সফরে লিটনের পারফরম্যান্স ছিলো খুবই বাজে।

তিন নম্বরে ব্যাট করতে নামতে পারে সাকিব আল হাসান। এরপর যথাক্রমে মুশফিকুর রহীম, মোহাম্মাদ মিথুন ও মাহমুদউল্লাহ রিয়াদ থাকবেন। এশিয়া কাপে ভালো ব্যাটিং করে মিথুন নিজের জায়গা অনেকটাই পাকা করেছেন। সাত নম্বরে সৌম্য সরকার ও সাব্বির রহমানের যে কোন একজন, আটে মেহেদী মিরাজ ও সাইফুদ্দিনের যে কোন একজন থাকতে পারেন। তবে দল যেহেতু ১৫ জনে হবে তাই সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী মিরাজ ও সাইফুদ্দিনদের সবার থাকার সম্ভাবনা রয়েছে স্কোয়াডে।

লিটন দাশের পাশাপাশি সাব্বির রহমান ও সৌম্য সরকারের পারফরম্যান্স নিয়ে এক দিনে আগেই হতাশা প্রকাশ করেছেন বোর্ড  সভাপাতি। তবু তারা বিশ্বকাপ দলে থাকবেন সেটি অনেকটাই নিশ্চিত।

নয়ে মাশরাফি বিন মুর্তজা আর এগারোতে মোস্তাফিজ। দশ নম্বর পজিশনে আসতে পারেন বাড়তি একজন পেসার অথবা একজন স্পিনার। সেক্ষেত্রে স্পিনার হিসেবে নাজমুল ইসলাম অপু থাকতে পারেন স্কোয়াডে। পেসার হিসেবে ১৫ দলের দলে জায়গা হতে পারে শফিউল ইসলাম কিংবা আবু জায়েদ রাহীর।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবেন মাশরাফি, সাকিবরা। বিশ্বকাপের মূল দলটির সঙ্গে বাড়তি দুজনকে রাখা হবে আয়ারল্যান্ডে। শেষ মুহূর্তে কোন পরিবর্তন লাগলে এই দুজন থেকে অন্তর্ভূক্ত করা হবে।

এদিকে আইপিএল থেকে ফিরে সাকিব আল হাসানকে জাতীয় দলের ক্যাম্পে যোগদানের জন্য চিঠি দেবে বোর্ড। এমনটাই জানা গেছে সোমাবার। যেহেতু আইপিএলে একাদশে সুযোগ হচ্ছে না সাকিবের তাই তার ক্যাম্পে যোগদানকেই ভালো মনে করছে বোর্ড।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here