আলী মর্তুজা হত্যা মামলার রায় ২০ জুন

0
704
 নগর-বাংলা প্রতিবেদক |  মঙ্গলবার, মে ২৮, ২০১৯ |  ২:৪৪অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ নেতা আলী মর্তুজা হত্যার রায় ঘোষণা পিছিয়েছে। চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মঙ্গলবার (২৮ মে) এ মামলার রায় ঘোষণার দিন নির্ধারিত ছিল।

পূর্ণাঙ্গ রায় প্রস্তুত না হওয়ায় আগামি ২০ জুন পরবর্তী তারিখ নির্ধারণ করা হয় বলে জানান বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

১৮ বছর আগে চবি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজাকে তার বাড়ি হাটহাজারীর ছড়ারকূলে ব্রাশফায়ার করে হত্যা করা হয়। এ হত্যা মামলার বিচারকাজ সোমবার (২৭ মে) শেষ হয়।

২০০১ সালে আলী মর্তুজা হত্যার পরদিন ৩০ ডিসেম্বর আটজনকে আসামি করে হাটহাজারী থানায় হত্যা মামলা দায়ের করেন তার বড় ভাই ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী নাসের চৌধুরী।

আদালত সূত্র জানায়, তদন্ত শেষে ২০০৪ সালে এই মামলার অভিযোগপত্র দেয় পুলিশ। এতে আটজনকেই অভিযুক্ত করা হয়। আসামিদের মধ্যে ঘটনার পর থেকে শিবির ক্যাডার হাবিব খান পলাতক। জামিনে গিয়ে পলাতক আছে মো. হাসান ও মো. ইসমাইল।

এছাড়া র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় সন্ত্রাসী গিট্টু নাসির, গণপিটুনিতে মারা যায় আইয়ুব আলী ওরফে রাশেদ এবং সন্ত্রাসীদের গুলিতে মারা যায় সাইফুল ইসলাম। শিবির ক্যাডার তছলিম উদ্দিন ওরফে মন্টু ও মো. আলমগীর ওরফে বাইট্টা আলমগীর কারাগারে আছে।

অভিযুক্ত আসামিদের সর্বোচ্চ শাস্তি দাবি করে মামলার বাদি আলী নাসের চৌধুরী বলেন, রায়ের অপেক্ষায় ১৮ বছর কেটে গেছে। সব আসামি মৃত্যুদণ্ড পেলে খুশি হবো।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here